প্রকাশিত: ১৪/০৫/২০১৬ ৮:৪৮ পিএম

asaduউখিয়া নিউজ ডটকম::

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার বিখ্যাত উক্তি দ্বারা বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনাকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ উল্লেখ করে বলেছেন, ‘এর সঙ্গে স্বজনেরা জড়িত’।

আজ শনিবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকাণ্ডের প্রতিবাদে আয়োজিত শিক্ষক-ছাত্র-সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সাম্প্রতিক সময়ে আমরা প্রত্যেক হত্যাকাণ্ড তদন্তের মাধ্যমে তার বিচার করতে পেরেছি। সাগর-রুনি হত্যাকাণ্ড অন্য কথা। ওটা এখানে না আসাই ভালো। একমাত্র সাগর-রুনি ব্যতীত অন্য কোনো হত্যাকাণ্ডই বিচারের বাইরে নেই।’ এরপর সাংবাদিকেরা বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুক হত্যার বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা বিচ্ছিন্ন ঘটনা, তাঁর আত্মীয়-স্বজনেরা জড়িত’।

মন্ত্রীর এমন উক্তিতে তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছে দেশের বৌদ্ধরা। বৌদ্ধরা মনে করছে মন্ত্রী নামে মানসিক এই রোগীর এমন বক্তব্যের কারণে এই হত্যাকান্ডের আর কোন সুস্থ তদন্ত এবং বিচার আদৌ সম্ভব হবে কিনা সন্দীহান।

পাঠকের মতামত

২ বাংলাদেশিকে গুলি করে মারল বিএসএফ, মরদেহ নিয়ে গেল ভারতীয় পুলিশ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় খয়খাটপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। পরে তাদের ...